শনিবার, ০৪ মে ২০২৪, ০৬:৪৪ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
প্রতিনিধি আবশ্যক, অনলাইন পত্রিকা আমার সুরমা ডটকমের জন্য প্রতিনিধি নিয়োগ দেয়া হবে। আগ্রহীরা যোগাযোগ করুন : ০১৭১৮-৬৮১২৮১, ০১৬২৫-৬২৭৬৪৩

যমুনায় বড়শিতে ধরা পড়লো ১৮ কেজির বোয়াল

amarsurma.com

আমার সুরমা ডটকম:

জামালপুরের সরিষাবাড়ীতে যমুনা নদীতে বড়শিতে ১৮ কেজি ওজনের একটি বোয়াল মাছ ধরা পড়েছে। মঙ্গলবার সকালে উপজেলার আওনা ইউনিয়নের সুজন মিয়ার বড়শিতে এ মাছ ধরা পড়ে। পরে স্থানীয় বাজার জগন্নাথগঞ্জ ঘাট নেওয়ার সময় তার চাচা শাহজামাল মাছটি কিনে নেন।
স্থানীয় সূত্র জানায়, যমুনা নদীতে সুজন বড়শি ফেলে প্রতিনিয়তই মাছ ধরেন। প্রতিদিনের মতো মঙ্গলবার ভোরে সুজন গিয়ে দেখেন বড়শি নড়ছে। এ সময় কাছে গিয়ে দেখেন বিশাল আকারের একটি বোয়াল ধরছে। পরে তার ভাই রুবেল মিয়াকে ডেকে বোয়ালটি পাড়ে তোলেন। খবরটি আশপাশে ছড়িয়ে পড়লে মাছটি দেখতে সুজনের বাড়িতে ভিড় জমায় উৎসুক জনতা। পরে সকাল ৮টার দিকে মাছটি বিক্রির জন্য জগন্নাথগঞ্জঘাট বাজারে নেওয়ার সময় তার চাচা শাহজামাল মাছটি ১৭ হাজার টাকায় কিনে নেন।
মাছ শিকারী সুজন জানান, তিনি প্রতিদিনই মাছ শিকার করেন। ছোট ছোট জীবিত মাছ বড় মাছের খাবার হিসেবে বড়শিতে বিদ্ধ করে পানিতে ভাসমান অবস্থায় রেখে দেন। জীবিত মাছ পানির উপরে নড়াচড়া করলে দূর থেকে বড় মাছ ওই ছোট্ট মাছকে খেয়ে ফেললে বড়শিতে আটকা পড়ে যায়।
সুজনের বড় ভাই আব্দুর রাজ্জাক জানান, তিনি দীর্ঘদিন ধরে মাছ ধরেন। তবে এতো বড় বোয়াল এর আগে কখনো সে ধরতে পারেনি। এটা আল্লাহর রহমত। আল্লাহ তাকে রিজিক দান করেছেন। দুই দিন আগেও দুটি বোয়াল বড়শিতে ধরেছিলো। একটা চার হাজার টাকা এবং আরেকটা ২ হাজার টাকায় বিক্রি করেন।
মাছ ক্রেতা শাহজামাল জানান, বোয়ালটি তিনি তার এক বড় ভাইয়ের জন্য ১৭ হাজার টাকায় কিনে নিয়েছেন। গতকালই তিনি তার কাছে এ রকম একটি বড় মাছের কথা বলেছিলেন। তবে বাড়ি থেকে নিলে আরও কম দামে নিতে পারতাম।
উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুতপা ভট্টাচার্য জানান, যমুনা নদীতে সব সময় বড়শিতে ছোট-বড় সব সাইজের বোয়াল মাছ ধরা পড়ে। বোয়াল মাছ ব্যাঙ, ছোট মাছ খেতে খুবই পছন্দ করে। এ মৌসুমে ওই খাবারগুলো খেতে এসেই মাছগুলো মূলত বড়শিতে ধরা পড়ে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © 2017-2019 AmarSurma.Com
Design & Developed BY ThemesBazar.Com
error: